,

টুঙ্গীপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে এক্স-রে করতে অতিরিক্ত অর্থ আদায়

গোপালগঞ্জ প্রতিনিধি: গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক্স-রে টেকনিশিয়ান অনুকূল চন্দ্র পান্ডের বিরুদ্ধে রোগীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ পাওয়া গেছে।

প্রতিটি এক্স-রে বাবদ ২৫০-৩০০ টাকা নিয়ে থাকেন বলে অভিযোগ রয়েছে। অথচ টাকা নিলেও কোনো রশিদ দেন না তিনি। আর কেউ রশিদ চাইলে তার সাথে শুরু হয় দুর্ব্যবহার এবং রশিদের মাধ্যমে টাকা দিতে চাইলে তিনি বলেন রশিদ নেই টাকা দিলে দেন না দিলে এক্স-রে হবে না। এছাড়া তিনি নিজের খেয়াল খুশিমতো এক্স-রে বিভাগটি পরিচালনা করেন।

উপজেলার পাটগাতী গ্রামের ভূক্তভোগী জামাল উদ্দিন জানান, তিনি তার সন্তানের বুকের জন্য এক্সরে করতে গেলে তার কাছে ৩ শ’ টাকা চায়। কিন্তু রশিদ চাইলে তা দিতে অনিহা প্রকাশ করেন। এছাড়া তিনি তাকে বলেন এক্স-রে করলে করবেন, না করলে চলে যান।

গিমাডাঙ্গা গ্রামের এমরান বিশ্বাস, বাঁশবাড়ীয়া গ্রামের কনাসহ কয়েকজন ভূক্তভোগী জানান, তারা শরীরের বিভিন্ন সমস্যার জন্য এক্স-রে করতে গেলে তাদের কাছ থেকে ২৫০ টাকা নিয়েছেন। কিন্তু তাদের কোনো রশিদ দেয়নি।

এ বিষয়ে টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক্স-রে টেকনিশিয়ান অনুকুল চন্দ্র পান্ডের সাথে কথা বলতে চাইলে তিনি কোনো বক্তব্য দিতে রাজি হয়নি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: নিয়াজ মোহাম্মদ বলেন, প্রতিটি এক্স-রে বাবদ ২শ’ টাকা নিতে পারবেন। যেটা সরকারি কোষাগারে জমা হবে। কিন্তু এর থেকে বেশি নেয়া যাবে না। এছাড়া তার বিরুদ্ধে পূর্বে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এই বিভাগের আরও খবর